ইউক্রেনকে আর সামরিক সহায়তা না দেওয়ার ঘোষণা স্লোভাকিয়ার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩

ওয়াশিংটননিউজ টিভি,আন্তর্জাতিক ডেস্ক, মঙ্গলবার,০৩ সেপ্টেম্বর ২০২৩:ইউক্রেনকে আর সামরিক সহায়তা দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন স্লোভাকিয়ার হবু প্রধানমন্ত্রী এবং দি স্লোভাক সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির প্রধান রবার্ট ফিকো। তার দল সাম্প্রতিক নির্বাচনে প্রথম স্থান অধিকার করেছে এবং তারা সরকার গঠনের আলোচনা শুরু করেছে।

ফলে রবার্ট ফিকো নতুন করে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব নিতে যাচ্ছেন। এর আগেও তিনি দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং তিনি রুশপন্থী নেতা হিসেবে পরিচিত।

নির্বাচনে বিজয় লাভের পর সংবাদ সম্মেলনে তিনি বলেন, ইউক্রেনের চেয়ে তার দেশের জনগণের সমস্যা আরো বেশি এবং তাদের সমস্যার সমাধান করতে গিয়ে তিনি আর সামরিক সহায়তা দিতে পারবেন না।
তার এ ঘোষণার মধ্য দিয়ে ইউক্রেন ইস্যুতে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর মধ্যে ঐক্য ও সংহতি টিকে থাকবে কিনা তা নিয়ে ঝুঁকি তৈরি হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বামপন্থী এই নেতা বলেন, তিনি এখনো ইউক্রেনকে সহায়তা করতে রাজি আছেন তবে তা শুধুমাত্র মানবিক দিক বিবেচনা করে, সামরিক সহযোগিতা করা তার দেশের পক্ষে সম্ভব নয়।

তিনি বললেন, “আমরা ইউক্রেনকে পুনর্গঠনের ক্ষেত্রে সহায়তা করতে পারি কিন্তু সামরিক দিক দিয়ে নয়। আপনারা সবাই আমাদের দলের অবস্থান জানেন।” সূত্র: সিজিটিএন, এনপিআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Recent Comments

No comments to show.